১. পরিষেবার শর্তাবলীঃ আমরা কিছু শর্ত সাপেক্ষে সার্ভিস প্রদান করে থাকি। আপনি হোস্টনীলে অর্ডার করছেন মানে এই শর্তগুলো মেনে নিচ্ছেন। অর্ডার দেয়ার আগে দয়াকরে শর্তগুলো মন দিয়ে পড়ুন। এখানে জানতে পারবেন আমরা কারা এবং কিভাবে সার্ভিস প্রদান করছি। কেন আমরা এই শর্তগুলো দিচ্ছি? কিভাবে আমাদের সাথে যোগাযোগ করবেন এবং কিভাবে গুরুত্বপূর্ণ তথ্য ও সাহায্য নিবেন।

১.১. এই পরিষেবা শর্তগুলো হোস্টনীল যেকোন সময় পরিবর্তন অথবা বাতিল করার ক্ষমতা রাখে। কোন শর্ত পরিবর্তন হলে তা ৭ দিন আগে ইমেইলে অথবা ওয়েবসাইটের Announcement এ জানিয়ে দেয়া হবে। তাই আপনার সক্রিয় ইমেইলটি দিয়ে রেজিট্রশন করবেন অথবা প্রফাইল থেকে পরিবর্তন করে নিন। ভুল ইমেইল কোনভাবেই গ্রহনযোগ্য না।

১.২. আমাদের সম্পর্কে ও কিভাবে আমাদের সাথে যোগাযোগ করবেন?

অফিসের ঠিকানাঃ বাঘইল, ঈশ্বরদী, পাবনা ।

নিচের যেকোন উপায়ে আমাদের সাথে যোগাযোগ করতে পারেনঃ 
মোবাইলঃ ০১৮৮৬৬৮১০৪২ (ফোনকল অথবা হোয়াটসঅ্যাপ)
মেইলঃ sisaitbd@gmail.com
ফেসবুক পেজঃ https://www.facebook.com/sisaitbd
সাপোর্ট টিকিট ওপেন করতে পারেনঃ https://clients.sisait.com.bd

১.২. আমাদের প্রয়োজন হলে আমরা আপনার সাথে মোবাইল, হোয়াটসঅ্যাপ অথবা ইমেইলের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করে থাকি।

নোটঃ আমরা কখনো আপনার পাসওয়ার্ড চাইনা। কেউ পাসওয়ার্ড চাইলে উপরে দেয়া আমাদের ফোন নাম্বারে ডাইরেক্ট কল দিবেন।

আমাদের কোন সার্ভিসের মেইনটেইন করার হলে তা আমাদের ফেসবুক পেজে ওয়েবসাইটের Announcement এ নোটিশ দেয়া হয়। তাই উপরে লিংক দেয়া ফেসবুক পেজে চোখ রাখুন।

২. সার্ভিস অর্ডারঃ

২.১ আমরা কিভাবে অর্ডার গ্রহণ করি?

অর্ডার করার পরে অবশ্যই সার্ভিসের মূল্য আগে পরিশোধ করতে হবে তারপর আমরা সার্ভিস প্রদান করবো। ওয়েবসাইটে অর্ডার দিচ্ছেন তবে আমরা আপনার অর্ডার একসেপ্ট করবো তার গ্যারান্টি দিচ্ছি না। আমরা আপনার তথ্য যাচাই বাছাই করে আপনার অর্ডার একসেপ্ট করবো। আপনি যদি ভুল তথ্য দেন তাহলে আপনার অর্ডারটি বাতিল করা হবে এবং আপনার টাকা ফেরত দেয়া হবে।

২.১. একাউন্ট তৈরীঃ

অর্ডার করার আগে অথবা অর্ডার করার সময় একাউন্ট তৈরী করতে হবে। নাম, ঠিকানা, ইমেইল, ফোন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে রেজিট্রশন করতে হবে। আপনার পাসওয়ার্ডটি গোপন রাখুন। অন্য কোন ব্যাক্তি আপনার একাউন্ট লগিন করছে এমন সন্দেহ হলে দ্রুত আমাদের সাথে যোগাযোগ করবেন।

৩. ডোমেইনঃ

৩.১. ডোমেইন কেনার পরে আপনার মেইলে ভেরিফিকেশন মেইল যাবে, মেইলে ভেরিফিকেশন লিংক যাবে। লিংকে ক্লিক করে ভেরিফাই করে নিন। ভেরিফাই না করলে ডোমেইন সাময়িকভাবে বন্ধ হয়ে যেতে পারে।

আপনার ডোমেইন হোস্টনীল ক্লায়েন্ট এরিয়া থেকেই মেনেজ করতে পারবেন। Whois তথ্য ঠিকমত প্রদান করবেন। ভুল তথ্যের কারনে আপনার ডোমেইন বন্ধ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে হোস্ট নীল দায়ী থাকবে না।

৩.২. রেজিট্রি কোম্পানি পরিবর্তনঃ বেস্ট সার্ভিস প্রদানের জন্য আমরা কোন নোটিশ ছাড়াই রেজিট্রারার পরিবর্তন করতে পারি। আপনি রিনিউ চার্জ প্রাদানের পরে যদি ডোমেইন ট্রান্সফার মেইল যায়, তবে অবশ্যই এপ্রুভ করবেন। এই পরিবর্তন আপনার ডোমেইনে কোন প্রভাব ফেলবে না।

৩.৩. থার্ড পার্টি পরিষেবা শর্তগুলোঃ সমস্থ gTLD গুলা ICANN এর অনুমোদিত রেজিট্রারার কোম্পানি থেকে রেজিট্রশন করা হয় ও ট্রান্সফার করা হয়। আপনাকে ICANN এর পরিষেবা শর্তগুলোতে একমত হতে হবে। আমরা রেজিট্রি কোম্পানি থেকে রেজিট্রেশন করি তাই তাদের পরিষেবা শর্তগুলোতেও একমত হতে হবে।

৩.৪. আপনার পছন্দের ডোমেইনটি খালি নাও থাকতে পারে। সেক্ষেত্রে অন্য ডোমেইন দেখুন। আমাদের সাইট রেজিট্রি কোম্পানির সাথে কানেক্ট করা। ডোমেইন রেজিট্রেশন, ট্রান্সফার ও রিনিউএর জন্য আমদের ওয়েবসাইট রেজিট্রি কোম্পানির কাছে প্রেরণ করে। রেজিট্রেশন, ট্রান্সফার ও রিনিউ করার পরে Whois চেক করে দেখবেন সফল হয়েছে কিনা। না হলে আমাদের জানাবেন। রেজিষ্ট্রেশন ট্রান্সফার ও রিনিউ সফল না হলে আমরা এর দায় নিবোনা।

৩.৫. ডোমেইন রিনিউঃ ডোমেইন রিনিউ তারিখের ২১ দিন আগে ইনভয়েস তৈরী হবে। রিনিউ তারিখের ১৪, ৭ দিন আগে মেইল যাবে অথবা হোয়াটসঅ্যাপে মেসেজ যাবে। রিনিউ তারিখের আগেই পেমেন্ট করতে হবে। না করলে ডোমেইন ক্যান্সেল করা হবে। ডোমেইনটি প্রয়োজন না হলে ক্যান্সেল রিকুয়েষ্ট করতে পারবেন।

৩.৬. রিনিউএর বিস্তারিতঃ সম্ভব হলে রিনিউ তারিখের ৭ দিন বা তারও আগে পেমেন্ট করে রিনিউ করে নিন। whois চেক করুন সফলভাবে রিনিউ হয়েছে কিনা। না হলে অবশ্যই আমাদের জানান।

৩.৭. ডোমেইন ট্রান্সফার ও মালিকানাঃ ডোমেইন ট্রান্সফার হয়ে আপনার একাউন্টে আসলে আপনিই এই ডোমেইনের মালিক। whois ডাটাবেইজ আপনার প্রোফাইলের ডিটেইলস নিবে। Whois চেক করে আপনার সঠিক তথ্য নিশ্চিত করুন। নাহলে যেকেউ আপনার ডোমেইন দখল করতে পারে।

৩.৮. ডোমেইন ট্রান্সফারের নিওমঃ ডেট শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে ট্রান্সফার করে নেয়া উত্তম। ট্রান্সফার করার জন্য অথরাইজেশন কোড ও ডোমেইন আনলক থাকতে হবে। ডোমেইন ট্রান্সফার করলে বর্তমান মেয়াদের সাথে ১ বছর যোগ হবে।

৩.৯. ডোমেইন ট্রান্সফারের সীমাবদ্ধতাঃ আমাদের এখানে ট্রান্সফার করে আনার সময়, বর্তমান রেজিট্রারার কোম্পানি যদি ট্রান্সফারের অনুমতি না দেয় তাহলে ট্রান্সফার ফেইল হবে। এক্ষেত্রে আমরা দায়ী থাকবো না। ট্রান্সফার সফল না হলে আমাদের জানান, আমরা আপনার টাকা রিফান্ড করে দিব। ডোমেইন রেজিট্রেশনের ২ মাসের মধ্যে ট্রান্সফার করা যায়না। কিছু ডোমেইনের ট্রান্সফারের লিমিটেশন রয়েছে। তাই বার বার ট্রান্সফার করতে পারবেন না। পেমেন্ট করার পরে ডোমেইন ট্রান্সফার প্রসেস শুরু হবে।

৩.১০. ডোমেইনের মেয়াদোত্তীর্ণঃ ডোমেইনের মেয়াদ শেষ হওয়ার ৩ দিন পরে এটি কাজ করা বন্ধ করে দিবে এবং নেমসার্ভার পরিবর্তন হয়ে যাবে। তাই ডোমেইনের মেয়াদ শেষ হওয়ার আগেই পেমেন্ট করতে হবে। কিছু ডোমেইন প্রভাইডার গ্রেস পিরিয়ডে রাখে। ডোমেইন মেয়াদোত্তীর্ণ হলে এটি গ্রেস / রিডামশন পিরিয়ডে চলে যাবে। তখন এই ডোমেইন রেজিট্রেশন করা যাবেনা। ১ – ৩ মাস বা তারও বেশি গ্রেস পিরিয়ডে থাকতে পারে। এসময় জরিমানা দিয়ে তা পুনরুদ্ধার করা যাবে।

ডোমেইন এক্সপায়ার্ড হলে অথবা গ্রেস পিরিয়ড শেষ হলে রেজিট্রারার নিচের পদক্ষেপ নিতে পারেঃ

  • ডোমেইন নিলাম করে বিক্রি করতে পারে
  • ডোমেইন রেজিট্রেশনের জন্য মুক্ত করে দিবে
  • অথবা বেশি দামে বিক্রির জন্য রেখে দিবে।

ডোমেইনের রিনিউয়ের সময় শেষ হলে আমরা যদি রিনিউ চার্জ না পাই, তাহলে ডোমেইনের জন্য আমরা আর দায়বদ্ধ থাকবো না। গ্রেস / রিডামশন পিরিয়ডে যাওয়ার পরে আপনি যদি ডোমেইন পুনরুদ্ধার করতে চান, তাহলে আমরা রেজিট্রি কোম্পানিকে রিকুয়েষ্ট করে দেখতে পারি। যদি পুনরুদ্ধার করার অপশন থাকে, তার জন্য আমরা আপনাকে সাহায্য করবো। তবে আমাদের দায়িত্ব থাকবে না। তখন রিডামশন চার্জ + রিনিউ চার্জ দিয়ে পুনরুদ্ধার করতে হবে। তবে আমরা গ্যারান্টি দিবোনা যে এটা সম্ভব হবে।

৪. হোস্টিংঃ

৪.১. ফ্রি ডোমেইন অফারঃ আমাদের কিছু হোস্টিং প্যাকেজে ডোমেইন রেজিট্রেশন ও ট্রান্সফার অফার রয়েছে। কি কি ডোমেইন এক্সটেনশন রেজিট্রশন বা ট্রান্সফার করতে পারবেন তা আমাদের থেকে জেনে নিন এবং অর্ডার করার সময়ও দেখতে পাবেন। ফ্রি ডোমেইন সবসময় দেয়া হবে কিনা তা আমরা বিবেচনা করবো। সীমিত কিছু এক্সটেনশন এলাউ করা হয় এবং প্যাকেজ ভেদে তা আলাদা হতে পারে। অন্যান্য ডোমেইন এক্সটেনশন নিতে চাইলে এক্সট্রা ফি যোগ হবে। কত যোগ হবে তা এক্সটেনশনের উপর নির্ভর করবে এবং ফ্রি ডোমেইনের চার্জটা মাইনাস করা যাবে। রেজিট্রশন পিরিয়ড ১ বছর বা লাইফটাইম (যদি হোস্টিং প্যাকেজ রিনিউ করেন)। রিনিউ করার সময়, রেগুলার ডোমেইন রিনিউ চার্জ প্রযোজ্য হবে।

৪.২. হোস্টিং সার্ভিসঃ ওয়েবসাইট হোস্ট ও ইমেইল সার্ভিসের জন্য হোস্টিং ব্যবহার করা যাবে। ব্যাচ প্রসেসিং, ভিডিও এনকোডিং/ট্রান্সকোডিং, ওয়েব ক্রলিং/স্পাইডারিং, আর্কাইভিং এবং অনলাইন ব্যাকআপ সিস্টেম বা অন্য কোনো সিস্টেম আমাদের শেয়ার্ড, ক্লাউড বা রিসেলার হোস্টিং সার্ভার অনুমোদিত নয়। আপনি শুধুমাত্র একটি ডেডিকেটেড সার্ভারে আমাদের সাথে লিখিতভাবে চুক্তির পরে এই ধরনের টুলস ব্যবহার করতে পারেন। আমরা আমাদের সিস্টেমের স্মুথ পারফরম্যান্স বজায় রাখতে সমস্ত ক্লায়েন্টদের জন্য যেকোন পদক্ষেপ নেওয়ার অধিকার রাখি। ইসলামিক আইন ও বাংলাদেশি আইনে পর্নোগ্রাফি নিষিদ্ধ তাই যেকোন পর্নোগ্রাফি ওয়েবসাইট / ছবি / ভিডিও / ব্লগ সার্ভারে রাখা নিষিদ্ধ।

৪.৩. হোস্টিং লিমিটেশনঃ কিছু প্যাকেজে “আনলিমিটেড হোস্টিং” রয়েছে। যার অর্থ আপনি সক্রিয়ভাবে আপনার অ্যাকাউন্টের ডিস্ক স্পেস বা ব্যান্ডউইথ (বা উভয়ই) আনলিমিটেড ব্যবহার করতে পারবেন। তবে সেয়ার্ড, ক্লাউড, রিসেলার হোস্টিং এ Ram, CPU বা এধরনের রিসোর্সের লিমিট থাকে। তবে ডেডিকেটেড সার্ভারে লিমিট করাই থাকে, তার মধ্যে সীমাবদ্ধ থাকতে হয়।

৪.৪. আনলিমিটেড ব্যবহারঃ আনলিমিটেড মেমরি ও ব্যান্ডউইথ ব্যবহার করা যাবে। অত্যাধিক ব্যবহার হলে সার্ভার ক্যাপাসিটি আরো বাড়ানো হবে। তবে এভারেজে যদি কোন ক্লায়েন্ট অত্যাধিক ব্যবহার করে সেক্ষেত্রে কিছু চার্জ যোগ হতে পারে।

৪.৫. মাইগ্রেশন সার্ভিসঃ ফ্রি মাইগ্রেশন সার্ভিসে আপনার ওয়েবসাইট বা ফুল সিপ্যানেল পূর্ববর্তী কোম্পানির হোস্টিং থেকে ফ্রি ট্রান্সফার করে দেয়া হয়। ওয়েবসাইট যেখানেই থাক আমরা ট্রান্সফার করে দিতে পারি কোন ডেটা লস ছাড়াই। তবে আপনাকে পূর্ববর্তী হোস্টিং সার্ভিসের সম্পূর্ণ এক্সেস দিতে হবে। আমরা ২ থেকে ৭২ ঘন্টার মধ্যে সমস্ত ওয়েবসাইট মাইগ্রেট করে থাকি। তবে আমরা কোন সময় গ্যারান্টি দিইনা। আপনার ওয়েবসাইট কত বড় বা কত ফাইল আছে তার উপর সময় নির্ভর করে। কিছু ক্ষেত্রে আমরা ইমেল, ডিএনএস রেকর্ড এবং ডোমেন নামগুলিও স্থানান্তর করতে পারি, তবে আমরা কোন গ্যারান্টি দিই না যে আমরা সেগুলি সফলভাবে বা বাধা ছাড়াই স্থানান্তর করতে পারবো। এটি পূর্ববর্তী হোস্টিং কোম্পানির উপর নির্ভর করে।

যে প্যাকেজে ফ্রি মাইগ্রেশন সার্ভিস নাই সে প্যাকেজে মাইগ্রেশন করতে চাইলে এক্সট্রা চার্জ দিতে হবে। প্রতিটা সিপ্যানেল ২৫০ টাকা বা 2.5 USD চার্জ আসবে।

৪.৬. হোস্টিং পরিবর্তনঃ আপনার ওয়েবসাইট যে হোস্টিংএ চলছে তা পরিবর্তন করার অধিকার আমরা সংরক্ষণ করি। এই পরিবর্তনগুলি হতে পারে সার্ভার লোকেশন, ক্লাউড কোম্পানি অথবা কনফিগারেশন পরিবর্তন। শুধুমাত্র প্রয়োজন পড়লেই হোস্টিং আপগ্রেড করা হবে। হোস্টিং এর যে কোনো পরিবর্তন করলে এনাউন্সমেন্ট ফেসবুক পেজ, মেইল অথবা হোয়াটসঅ্যাপে জানানো হবে। পরিবর্তনের কারন হতে পারে –

আরো বেটার সার্ভিস প্রদানের জন্য এই পরিবর্তন করা হতে পারে। সিকিউরিটি হুমকি থাকলে ক্লাউড কোম্পানি পরিবর্তন করা হতে পারে। যদি বর্তমান লোকেশন ক্লাউড কোম্পানি বন্ধ করে দেয়। যদি লোকেশনে যুদ্ধ শুরু হয়।

মুলত পরিবর্তন হয় সার্ভার লোকেশন ও ক্লাউড প্রভাইডার। আপনার পছন্দের কোন সার্ভার লোকেশন অথবা ক্লাউড প্রভাইডার থাকলে তা আমাদের জানাতে পারেন। পরিবর্তন করা সম্ভব হবেনা, যদি পছন্দের লোকেশন আর না থাকে অথবা বন্ধ হয়ে যায়।

আমরা বিবেচনা করে একটা ভালো প্রভাইডার বা লোকেশন দিব। (যেমন মাইক্রোসফট এজিউর এর কেপ টাউন ডেটাসেন্টার থেকে মাইক্রোসফট এজিউ এর জোহানেসবার্গ ডেটাসেন্টার অথবা AWS বাহরাইন থেকে আলিবাবা বাহরাইন)।

৪.৬. আপস্ট্রিম প্রভাইডারঃ আমাদের আপস্ট্রিম প্রভাইডারের পরিষেবা শর্তাবলীর সাথে সম্মত হতে হবে। যেমনঃ আপনার ব্যবহৃত সফ্টওয়্যার ডিজিটাল ওশান ক্লাউড প্রভাইডারের হলে মার্কিন যুক্তরাষ্ট্রে লাইসেন্সপ্রাপ্ত হতে হবে।

৪.৭. CDN এবং ব্যান্ডউইথ ব্যবহারঃ কিছু জায়গায় যেখানে সংযোগের দাম ও ব্যান্ডউইথের দাম বেশি থাকে (যেমন মধ্যপ্রাচ্য, বাংলাদেশ) বা ওঠানামা করে, সেখানে আমরা আপনাকে CDN পরিষেবা প্রদান করবো। CDN পরিষেবা একক সার্ভারের পরিবর্তে বিশ্বব্যাপী ট্র্যাফিক বিতরণ করে, এইভাবে ওয়েবসাইটের লোডের গতি বাড়ায় এবং উৎস থেকে ব্যান্ডউইথ খরচ কমায়৷ আমরা এটি সেটআপে আপনাকে সহায়তা করব।

৪.৮. যে ক্ষেত্রে গ্যারান্টি নাইঃ হোস্টিং পরিষেবাতে হাই সিকিউরিটি দেয়া রয়েছে। তবে আক্রমণ থেকে আপনার ওয়েবসাইটকে রক্ষা করার জন্য আমরা কোনও গ্যারান্টি দিই না, যদি না সেই পরিষেবাটি বিশেষভাবে আলোচনা করে (এক্সট্রা চার্জ) দেওয়া হয়। আপনি যদি মনে করেন যে আপনার ওয়েবসাইট DDOS টার্গেটেড, তাহলে আপনার ক্লাউডফ্লেয়ারের মত তৃতীয় পক্ষ থেকে একটি DDOS পরিষেবা কেনা উচিত।

৪.৯. হোস্টিং আপটাইমঃ আমরা পরিকল্পিত, জরুরী সার্ভার রক্ষণাবেক্ষণ বা আমাদের সার্ভার আপগ্রেডের বাইরের শর্তগুলি বাদে ৯.৯৯% আপটাইম দেওয়ার চেষ্টা করি। পরিকল্পিত সার্ভার আপগ্রেড, মেইনটেইনের ক্ষেত্রে যদি ৩০ মিনিটের বেশি সময় লাগে তাহলে ফেসবুক পেজ, ওয়েবসাইট এনাউন্সমেন্ট অথবা ইমেইলে জানিয়ে দেয়া হবে। আপনার সার্ভারে কোন সমস্যা হলে আমরা আমাদের দক্ষ সার্ভার ডেভেলপার দ্বারা ৩০ মিনিটের মধ্যে সমাধান দেয়ার চেষ্টা করবো। আপনার সমস্যাটি বিস্তারিত জানালে তা সমাধান হতে আনুমানিক কত সময় লাগবে জানিয়ে দিব।

৪.১০. সার্ভিসে ব্যাঘাতঃ আমাদের নিয়ন্ত্রণের বাইরের পরিষেবাগুলিতে ব্যাঘাতের জন্য আমরা দায়ী নই। তবে আমরা এমন সার্ভার প্রদানকারী বাছাই করার চেষ্টা করি যেগুলি অত্যন্ত উচ্চ স্তরের কর্মক্ষমতাসম্পন্ন এবং আপটাইম অফার করে। কিন্তু যদি পরিষেবা সরবরাহ আমাদের নিয়ন্ত্রণের বাইরের কোনো বিষয় দ্বারা ব্যাহত হয়, তাহলে আমরা আপনাকে জানানোর জন্য যত তাড়াতাড়ি সম্ভব আপনার সাথে যোগাযোগ করব এবং এই ব্যাঘাতের প্রভাব কমানোর জন্য পদক্ষেপ নেব।

ব্যাঘাত ঘটলে ফেসবুক স্টাটাস বা ক্লাইন্ট এরিয়ার এনাউন্সমেন্টে জানানো হবে। আপস্ট্রিম নেটওয়ার্ক বা হার্ডওয়্যার সমস্যার জন্য আমরা দায়ী থাকব না। যেমন AWS এর কোনো সমস্যা হলে আমরা তাদের সমস্যার জন্য দায়ী থাকব না বা আমাদের 99.9% আপটাইম গণনার মধ্যে এটি অন্তর্ভুক্ত করব না।

৫. সেবা প্রদানঃ

৫.১. সেবার খরচ ও বাৎসরিক রিনিউ ফি ওয়েবসাইটে ও ক্লায়েন্ট এরিয়াতে দেওয়া রয়েছে।

৫.২. সাবস্ক্রিপশনের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আমরা আপনাকে পরিষেবাগুলি সরবরাহ করব। অথবা পরিষেবা শর্তাবলীতে উল্লেখিত শর্তাবলি না মানলেও চুক্তি শেষ হবে। এক্ষেত্রে সাবস্ক্রিপশনের মেয়াদ থাকলেও কোন চার্জ ব্যাক দেয়া হবেনা।

৫.৩. সার্ভিস ব্যবহার করতে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিট্রশন করতে হবে। আরো তথ্যের জন্য অথবা আপনার দেয়া তথ্য যাচাই করতে আমরা আপনার সাথে যোগাযোগ করতে পারি। যদি নির্দিষ্ট সময়ের মধ্যে প্রয়োজনীয় তথ্য অথবা সঠিক তথ্য না দেন তাহলে সার্ভিস বন্ধ করে দিতে পারি অথবা ক্ষতিপূরণ হিসেবে বাড়তি চার্জ দাবী করতে পারি। সঠিক সময়ের মধ্যে প্রয়োজনীয় তথ্য না দিলে সেবা প্রাদানে বিলম্ব হতে পারে অথবা পরিষেবা সরবরাহ বন্ধ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে আমরা দায়ী থাকবো না।

যেসব কারনে সার্ভিস সাসপেন্ড অথবা বন্ধ হতে পারেঃ

  • টেকনিক্যাল সমস্যা অথবা টেকনিক্যাল পরিবর্তনের ফলে।
  • সার্ভিস আপডেট অথবা ইন্টারন্যাশনাল বা বাংলাদেশি আইনে অবৈধ কিছু রাখলে।
  • কোনকিছু পরিবর্তন করার রিকুয়েষ্ট করলে এবং তা যদি না করেন।
  • কোন পরিষেবা চুক্তি লঙ্ঘন করলে।
  • থার্ড পার্টি কোন কমপ্লেইন দিলে। যেমন কপিরাইট।
  • আইনি জটিলতা বা আর্থিক ক্ষতি এড়াতে।

৫.৬. আমারা ২৪ ঘন্টার মধ্যে আপনার সাথে যোগাযোগ করবো যদি সার্ভিস স্থগিত বা সাসপেন্ড করি। সার্ভিসটি চালু না করলে সাবস্ক্রিপ্ট পিরিয়ড শেষে স্থানীয়ভাবে বন্ধ হয়ে যাবে। এর জন্য কোন চার্জ দিতে হবেনা বা কোন চার্জ ব্যাক দেয়া হবেনা।

কোন সাবস্ক্রিপশন বন্ধ করতে চাইলে আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। ২৪ ঘন্টার মধ্যে বন্ধ করে দেয়া হবে এবং মানি ব্যাক গ্যারান্টির আওতায় থাকলে তা ফেরত দেয়া হবে।

আপনি রি-নিউ এর অর্থ প্রদান না করলে আমরা পরিষেবা সরবরাহ স্থগিত করতে পারি। এক্ষেত্রে ৩ দিন পর্যন্ত সার্ভিস ব্যবহারের অনুমতি দেয়া হয়। ১৪ দিন পর্যন্ত সময় দেয়া হয় বকেয়া পরিশোধের জন্য। সেক্ষেত্রে আমরা লেট-ফি দাবী করতে পারি। ১৪ দিন অতিক্রম করলে সার্ভিসটি স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়। আপনার মেইল অথবা WhatsApp এ আপডেট দেয়া হয়। রিনিউ অর্থ প্রদান করলে আমরা সার্ভিসটি আবার চালু করে দিব।

সার্ভিস সাসপেনশনঃ যদি আপনার পরিষেবা সাময়িকভাবে বন্ধ করা হয় তাহলে আমরা আপনার সার্ভিসটি আবার চালু করতে পারি। যদি স্থায়ীভাবে বন্ধ করা হয় তাহলে এটি পুনরুদ্ধার করা সম্ভব হয়না। আপনার ওয়েবসাইটের আইপি ঠিকানাও পরিবর্তন হতে পারে। ইন্টারন্যাশনাল ক্লাউড প্রভাইডারদের নিওম অনুযায়ীঃ সময়মত অর্থ পরিশোধ না করলে সার্ভিসের ডেটা রিকভার করা যাবেনা।

৬. চুক্তির অধীনে আপনার বাধ্যবাধকতা

৬.১. স্ক্রিপ্ট, ছবি, ভিডিও ও যেকোন কন্টেন্টের সম্পূর্ণ দায় দায়িত্ব ক্লায়েন্টের। নাল ক্রাক স্ক্রিপ্ট যা আমাদের সিষ্টেমে হস্তক্ষেপ করে ও অন্যদের ক্ষতি করে, যেকোন প্রতারণামূলক কার্যকালাম থাকলে একাউন্ট বন্ধ করে এ বিষয়ে তদন্ত করা হবে এবং স্থায়ীভাবে বন্ধ করা হবে। ক্লাইন্টকে এ বিষয়ে সহযোগিতা করা হবে।

৬.২. অবশ্যই লিগ্যাল স্ক্রিপ্ট কন্টেন্ট ব্যবহার করতে হবে এবং এ ধরনের কন্টেন্ট আপলোড দেয়া থেকে বিরত থাকতে হবেঃ আক্রমণাত্মক, অপমানজনক, অশ্লীল, মানহানিকর, ভীতিকর। সার্ভারের অবস্থান যেখানে যেমন সিঙ্গাপুর, USA, সেখানের সরকারি রুলস মানতে হবে এবং সার্ভার মালিক ও এই সার্ভারে ইন্টারনেট যে ISP (ইন্টারনের সার্ভিস প্রভাইডার) প্রভাইড করছে তাদের রুলসের সাথেও একমত হতে হবে। এটি নিশ্চিত করার একমাত্র দায়িত্ব ব্যবহারকারীর। অবৈধ উপকরণ সংরক্ষণ, বিতরণ বা সংক্রমণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা তদন্ত এবং সম্ভাব্য বিচার হতে পারে। বিশেষ করে আপনিঃ

  • যেকোনো উদ্দেশ্যে কোনো কম্পিউটার সিস্টেমে অন-অনুমোদিত অ্যাক্সেস লাভ বা লাভ করার চেষ্টা করা উচিত নয়। এই ধরনের পদক্ষেপ কম্পিউটার অপব্যবহার আইনের অধীনে ফৌজদারি মামলা হতে পারে।
  • জাল ঠিকানা বা ডেটা ব্যবহার করে ইন্টারনেটে ডেটা পাঠাবেন না এবং এমন স্ক্রিপ্ট রাখা যাবে না যা ইচ্ছাকৃতভাবে রিমোট ডিভাইসগুলোতে প্রভাবিত করার জন্য ডিজাইন করা হয়েছে। (যেমন DDoS, ওয়ার্ম এবং ভাইরাস, ট্রোজান এবং পিং স্টর্ম)
  • নিশ্চিত করতে হবে যে লোকাল পিসি ও নেটওয়ার্ক কানেক্টেড সার্ভার ওপেন রিলে ও বাল্ক মেইল মেসেজ পাঠাবে না। এটি স্প্যাম হিসেবে ধরা হয়
  • রিমোট সিস্টেম বা নেটওয়ার্কের দুর্বলতা যাচাই, স্ক্যান, পরীক্ষা বা অ্যাক্সেস করার উদ্দেশ্যে ‘পোর্ট স্ক্যানিং’ বা অন্যান্য সফ্টওয়্যার চালানো নিষিদ্ধ। এমন পরিস্থিতিতে যেখানে রিমোট ব্যবহারকারী এটি করার জন্য স্পষ্ট অনুমতি দিয়েছেন। আমরা এই ধরনের অনুমতির প্রমাণ চাইতে পারি।
  • আপনার লগিন তথ্য পাসওয়ার্ড ইউজারনেম গোপন রাখতে হবে।
  • ইলিগ্যাল জিনিসপত্র যেমন কপিরাইট কন্টেন্ট, হ্যাকিং টুলস ইত্যাদি প্রেরণ ও গ্রহণ করা থেকে বিরত থাকতে হবে। আপনি যা করছেন তার বৈধতা সম্পর্কে আপনার সন্দেহ থাকলে বা তা কেউ করার প্রস্তাব করলে, আপনাকে আইনি পরামর্শ নিতে হবে।
  • কোনো অবস্থাতেই প্রক্সি সার্ভার খোলার অনুমতি নেই এবং এর ফলে পরিষেবা অবিলম্বে বন্ধ হয়ে যাবে
  • সাইটগুলিতে ‘বিদ্বেষপূর্ণ’ উপাদান বা বিষয়বস্তু রাখা উচিত নয় যা ঘৃণাকে উসকে দিতে চায়।
  • সাইটগুলিতে পর্নোগ্রাফির চিত্র, ভিডিও, চিত্রণ বা বর্ণনা থাকা উচিত নয় যা বেআইনি বা যা আমাদের নিজস্ব বিবেচনার ভিত্তিতে অপছন্দনীয় বলে মনে করা হয়।
  • সাইটগুলিতে কপিরাইটযুক্ত সঙ্গীত/ভিডিও বা এই ধরনের সামগ্রীর লিঙ্ক থাকা উচিত নয়। তাদের ওয়েবসাইটে প্রদর্শিত যেকোনো বিষয়বস্তু বিতরণ করার অধিকার তাদের আছে কিনা তা নিশ্চিত করা ব্যবহারকারীর দায়িত্ব।
  • সাইটগুলিকে অবশ্যই স্বীকৃত আন্তর্জাতিক কপিরাইট আইন মেনে চলতে হবে।

৬.২. ডোমেইন নাম নিবন্ধনঃ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে একটি ডোমেইন নামের নিবন্ধন এবং এটি কিভাবে ব্যবহার করা হবে তা নিশ্চিত করার জন্য আপনি দায়বদ্ধ। ICANN এর পরিষেবার সাথে একমত হতে হবে এবং কোন সময় কোন বেআইনী উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না।

একটি নিবন্ধিত ডোমেনের মালিকানা অন্য ব্যক্তির কাছে হস্তান্তর / বিক্রি করার সময় নিশ্চিত করবেন এবং প্রমাণ করবেন যে ক্রেতা আমাদের এই চুক্তির শর্তাবলীর সাথে একমত ও লিখিতভাবে সম্মত।

আমরা একটি ডোমেনের মালিকানা হস্তান্তর করব না যতক্ষণ না অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত পরিষেবাগুলির সমস্ত ফি পরিশোধ করা না হবে।

ট্রেডমার্ক/ব্র্যান্ড লঙ্ঘনের বিষয়ে আমরা কোন অভিযোগ পেলে, আমাদের ডোমেইন হোল্ড রাখার অধিকার আছে। ডোমেন বিরোধ নিষ্পত্তি অথবা সংশ্লিষ্ট পক্ষের মধ্যে একটি নিষ্পত্তি চুক্তি থেকে সিদ্ধান্ত প্রাপ্ত হলে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব৷ সেক্ষেত্রেও রিনিউয়াল ডেট আসলে রিনিউয়াল ফি আপনার আমাদের প্রদান করতে হবে।

আমরা ডোমেইনটি হোল্ড রাখবো এবং ততক্ষণ পর্যন্ত এটি সরাবো না যতক্ষণ এটি নিষ্পত্তি হচ্ছে এবং প্রদানকৃত ডকুমেন্টে আমরা সন্তুষ্ট হচ্ছি।

৭. গ্রহণযোগ্য ইমেল ব্যবহার

SMTP ব্যবহার করে ই-মেইল পাঠানো হয়। এটি প্রতিদিনের যোগাযোগের প্রয়োজনে ডিজাইন করা হয়েছে। সমস্ত আউটবাউন্ড মেল একটি ক্লাউড-ভিত্তিক স্প্যাম ফিল্টারিং সিস্টেম দ্বারা স্ক্যান করা হয়৷

স্প্যামের বিরুদ্ধে আমাদের জিরো-টলারেন্স নীতি রয়েছে এবং বাল্ক, অযাচিত ই-মেইল পাঠানো সব সময়ে নিষিদ্ধ। যে গ্রাহকরা ইমেল পরিষেবার অপব্যবহার করেন তাদের জানানো হচ্ছে যে, তাদের আচরণ অগ্রহণযোগ্য এবং তাদের অ্যাকাউন্টগুলি সাসপেন্ড, বন্ধ বা ব্লক করা হতে পারে।

৭.১. পরিষেবাগুলি ক্রয় করে আপনি নিম্নলিখিত নীতিগুলি সাথে সম্মত হবেনঃ

  • কোনো প্রাপকের বিরক্তি, অসুবিধা বা উদ্বেগের কারণ হতে পারে এমন ইমেল না পাঠানো।
  • বিরক্তিকর, অশ্লীল, অশ্লীল, ভীতিকর বা যে কোনও উপায়ে বেআইনি এমন কোনও ইমেল বা কষ্টের কারণ হতে পারে এমন কোনও ইমেল প্রেরণ না করা;
  • সমস্ত নিউজলেটার যোগাযোগে একটি স্পষ্ট নীতি থাকা;
  • বাল্ক (সাধারণত ‘স্প্যাম’ নামে পরিচিত) বা স্বতন্ত্রভাবে অযাচিত ইমেল পাঠাতে আমাদের মেল পরিষেবা বা নেটওয়ার্ক ব্যবহার না করা;
  • অন্যদের পরিষেবা থেকে বঞ্চিত করার উদ্দেশ্যে আমাদের মেল পরিষেবা বা নেটওয়ার্ক ব্যবহার না করা (‘মেইল বোমা’);
  • মিথ্যা মেইল হেডার ব্যবহার না করা বা মেল বার্তার শিরোনামগুলি এমনভাবে পরিবর্তন করা যাতে প্রেরকের পরিচয় গোপন করা যায়;
  • আপনি ব্যবহার করার জন্য অনুমোদিত নন এমন কোনো ইমেল ঠিকানা ব্যবহার করবেন না;
  • আমাদের নেটওয়ার্কের সাথে সংযুক্ত এবং আপনার দ্বারা পরিচালিত কোনো ইমেল সার্ভার ‘ওপেন রিলে’-এর অনুমতি দেওয়ার জন্য কনফিগার করা হয়নি তা নিশ্চিত করতে;

৭.২. আপনার নিজের ইমেলের সম্পূর্ণ দায়িত্ব আপনার। সাধারণ ডেটা সুরক্ষা প্রবিধান বা ডেটা সুরক্ষা আইন 2018-এর অধীনে আপনাকে বা আমাদের বাধ্যবাধকতা লঙ্ঘন করতে পারে এমন কোনও পদক্ষেপ না নেওয়া।

৮. চুক্তি শেষ করার জন্য করনীয়ঃ

একটি আদর্শ পরিষেবা ব্যবহারকারী হিসাবে আমাদের সাথে আপনার চুক্তির সমাপ্তি আপনি https://clients.sisait.com.bd -এ ক্লায়েন্ট এরিয়ার মাধ্যমে পুনর্নবীকরণ তারিখের আগে (নবায়ন করার আগের দিন রাত 11.59pm GMT এর মধ্যে) পরিষেবাটি বাতিল করে আমাদের সাথে আপনার চুক্তি বাতিল করতে পারেন। এছাড়াও আপনি পুনর্নবীকরণের 24 ঘন্টা আগে আমাদের সাথে একটি সাপোর্ট টিকিট ওপেন করতে পারেন।

৮.১. প্রিপেইড মাসের রিফান্ডঃ আমরা প্রি-পেমেন্টের জন্য উল্লেখযোগ্য ছাড় সহ কম খরচে পরিষেবা অফার করি। আপনি যদি আপনার পরিষেবা শেষ হওয়ার তারিখের আগে বাতিল করেন তবে আপনি প্রদত্ত অর্থ ফেরত পাওয়ার অধিকারী হবেন না।

৮.২. আপনি যে পরিষেবাগুলির জন্য অর্থ প্রদান করেছেন, সেগুলি ত্রুটিপূর্ণ বা ভুল বর্ণনা করা হলে আপনার চুক্তিটি শেষ করার বা পরিষেবাটি পুনরায় সম্পাদন করার বা আপনার কিছু বা সমস্ত অর্থ ফেরত পাওয়ার আইনি অধিকার থাকতে পারে। আপনি কেন বলছেন যে পরিষেবাগুলি ত্রুটিপূর্ণ বা ভুল বর্ণনা করা হয়েছে তার কারণগুলি আপনাকে অবশ্যই লিখিতভাবে আমাদের জানাতে হবে৷ আমরা প্রাপ্তির 28 দিনের মধ্যে যেকোনো অভিযোগের জবাব দেব এবং আপনাকে জানিয়ে দেব যে ফেরত দেওয়া হবে কিনা।

৮.৩. আপনি যদি পণ্যটি সম্পর্কে আপনার মন পরিবর্তন করে থাকেন তবে আমরা এটি “৭ দিনের মানি ব্যাক গ্যারান্টি” অফার করছি। আপনার SISA IT এ হোস্টিং অ্যাকাউন্ট খোলার ৭ দিনের মধ্যে আপনাকে অবশ্যই আমাদের অবহিত করতে হবে যে আপনি বাতিল করতে চান। তারপরে আপনি সমাপ্তির তারিখে প্রদত্ত অর্থের জন্য সম্পূর্ণ ফেরত পাবেন, ডোমেন নিবন্ধন ফি যা ফেরতযোগ্য নয়। এই গ্যারান্টি ডেডিকেটেড সার্ভার, ডোমেইন নাম নিবন্ধন, পুনর্নবীকরণ (রিনিউ) বা স্থানান্তরের জন্য প্রযোজ্য নয়।

৮.৪. অনুপযুক্ত বা অবৈধ কার্যকলাপ. যদি আপনার অ্যাকাউন্টে বেআইনি কার্যকলাপ, অবৈধ mp3 ফাইল, পাইরেটেড সফ্টওয়্যার, হ্যাকার প্রোগ্রাম, ওয়ারেজ প্রোগ্রাম বা অন্য কোনো অবৈধ ফাইল পাওয়া যায়, তাহলে আপনার অ্যাকাউন্ট অবিলম্বে স্থগিত করা হবে। আপত্তিকর বিষয়বস্তু অপসারণ করতে ব্যর্থ হলে আপনার অ্যাকাউন্টটি বন্ধ হয়ে যাবে। এক্ষেত্রে কোন মানি ব্যাক গ্যারান্টি বা টাকা ফেরত প্রযোজ্য হবে না।

৮.৫. ফেরত প্রক্রিয়াকরণঃ মানি ব্যাক রিকুয়েষ্ট পাওয়ার ৭ কার্যদিবসের মধ্যে টাকা ফেরত দেয়া হবে।

৮.৬. আপনার মন পরিবর্তন করার অধিকার রয়েছে, তবে তা ৭ দিনের মধ্যে হতে হবে। আপনার 7 দিনের মধ্যে আপনার সিদ্ধান্ত পরিবর্তন করার এবং অর্থ ফেরত পাওয়ার আইনী অধিকার রয়েছে৷

৮.৭ কিভাবে আমাদের সাথে চুক্তিটি শেষ করবেন? (যদি আপনি আপনার মন পরিবর্তন করে থাকেন)

আপনি চুক্তি শেষ করতে চান আমাদের বলুন। আমাদের সাথে চুক্তি শেষ করতে, অনুগ্রহ করে SISA IT  ক্লায়েন্ট এরিয়াতে লগ ইন করুন, তারপর সার্ভিসে ঢুকে বাতিল করার অনুরোধ করুন অথবা সাপোর্ট টিকিট ওপেন করুন। বাতিল করার কারণ পূরণ করুন। আপনি যদি অর্থ ফেরত গ্যারান্টির অধীনে ফেরতের জন্য যোগ্য হন। তাহলে অনুগ্রহ করে বাতিলকরণের স্পস্টভাবে লিখুন।

৯. চুক্তি শেষ করার জন্য আমাদের অধিকারঃ আপনি শর্ত ভঙ্গ করলে আমরা চুক্তিটি শেষ করতে পারি। আমরা যেকোন সময় আপনাকে লিখে চুক্তিটি শেষ করতে পারি যদিঃ

  • যখন এটি বকেয়া হয় তখন যদি আমাদের কোন অর্থ প্রদান না করেন।
  • পরিষেবা প্রদানের জন্য আপনার কাছে চাওয়া যুক্তিসঙ্গত সময়ের মধ্যে, প্রয়োজনীয় তথ্য প্রদান না করেন।

৯.১. সেবার দাম কোথায় পাবেন?
অর্ডার দেওয়ার সময় অর্ডার পৃষ্ঠাতে পরিষেবার মূল্য দেয়া থাকবে৷ যেখানে ভ্যাট প্রযোজ্য (আপনার অবস্থান এবং আপনি যে পরিষেবাগুলি অর্ডার করেন তার উপর ভিত্তি করে) এটি অর্ডারের ধাপগুলিতে বিশদভাবে উল্লেখ থাকবে।

৯.২. দামের পরিবর্তনঃ আমরা যে কোনো সময় আমাদের ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়া মূল্য এবং ফি পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করি। আমরা আপনার অ্যাকাউন্ট নিবন্ধন করার সময় আপনার দ্বারা প্রদত্ত ইমেল ঠিকানায় ইমেলের মাধ্যমে যেকোনো পরিবর্তনের লিখিত বিজ্ঞপ্তি প্রদান করব। বেশিরভাগ ক্ষেত্রে, নতুন গ্রাহকদের জন্য ওয়েবসাইটে মূল্য পরিবর্তন করা হয় এবং বিদ্যমান গ্রাহকদের জন্য মূল্যকে প্রভাবিত করবে না। যদি আপনার চুক্তি একটি নির্দিষ্ট মেয়াদের জন্য হয়, তাহলে মূল্য পরিবর্তন বর্তমান মেয়াদের শেষে এবং পুনর্নবীকরণের সময় কার্যকর হবে।

৯.৩. কখন অর্থ প্রদান করতে হবে এবং কীভাবে আপনাকে অর্থ প্রদান করবেন?

বিকাশ, রকেট, নগদ, পেপ্যাল, ব্যাংক ট্রান্সফার এবং সেলফিনের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করি
কখন আপনাকে কতটাকা পেমেন্ট করতে হবে তা নির্ভর করে আপনি কতদিনের জন্য কি পণ্য কিনছেন তার উপর।

বকেয়া পেমেন্টের ইনভয়েস পাঠানো হবে। আপনার অ্যাকাউন্ট নিবন্ধন করার সময় আমাদের দেওয়া ইমেল ঠিকানায় ইনভয়েস মেইল পাঠানো হবে।

আপনি যে পেমেন্ট কার্ড ব্যবহার করে অর্থপ্রদান করার জন্য আইনত অনুমোদিত তা দিয়ে পেমেন্ট করবেন। যদি আপনি কার্ডধারী না হন এবং কার্ডধারক বা ইস্যুকারী পেমেন্টের জন্য কোনো লেনদেন প্রত্যাখ্যান করলর বা অর্থ পুনরুদ্ধারের জন্য রিকুয়েষ্ট করে তাহলে আপনি আমাদের ক্ষতিপূরণ দেবেন।

৯.৪. অর্থ পরিশোধ না করলে ৩ দিন পরে সার্ভিসটি সাময়িকভাবে বন্ধ হয়ে যাবে এবং ১৪ দিন পরে স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে। পেমেন্ট ডেট শেষ হওয়ারের পরে এই ১৪ দিনের মধ্যে পেমেন্ট করলে সার্ভিস আবার চালু হয়ে যাবে। এক্ষেত্রে কোন সুদ বা লেটফি প্রদান করতে হবেনা। স্থায়ীভাবে বন্ধ হলে সমস্ত ডেটা ডিলিট হয়ে যাবে এবং আর পুনরুদ্ধার করা যাবেনা।

৯.৫. আপনি যদি মনে করেন একটি ভুল ইনভয়েস বা ডাবল ইনভয়েস গিয়েছে, অনুগ্রহ করে অবিলম্বে আমাদের সাথে যোগাযোগ করুন।

৯.৬. আমাদের দ্বারা ক্ষতিগ্রস্ত হলে বা ক্ষতির জন্য আমাদের দায়বদ্ধতাঃ

আমাদের দ্বারা সৃষ্ট সম্ভাব্য ক্ষতির জন্য আমরা আপনার কাছে দায়বদ্ধ। যদি আমরা এই শর্তাবলী মেনে চলতে ব্যর্থ হই, তাহলে আপনার ক্ষতির জন্য আমরা দায়ী যা আমাদের এই সার্ভিস চুক্তি ভঙ্গের কারন হবে। আপনি আপনার পুরা টাকা ফেরত নিতে পারবেন।

তবে আমরা যে ক্ষতির জন্য দায়ী নই তার ধারণা দেয়া হলঃ মনে করুন USA তে আমাদের সার্ভার রয়েছে এবং সেখানে যুদ্ধ শুরু হবে, তা অনুমানযোগ্য হলে আমাদের ডেটা সেখান থেকে অন্য সার্ভারে সরিয়ে নিব। কিন্তু নেটা যদি অনুমানযোগ্য না হয় তাহলে আমরা এর জন্য দায়ী থাকবো না।

আমরা আপনার প্রতি আমাদের দায়বদ্ধতাকে বাদ দিই না বা সীমাবদ্ধ করি না কারন এটি করা বেআইনি হবে। এর মধ্যে আমাদের অবহেলা বা আমাদের কর্মচারী, এজেন্ট বা সাব-কন্ট্রাক্টরদের অবহেলার কারনে ভুল উপস্থাপনের কারণে ব্যক্তিগত বুলবোঝাবুঝির দায় অন্তর্ভুক্ত রয়েছে।

আমরা কোনো দাবিকৃত ক্ষতির জন্য দায়ী থাকব না, যেমন আমাদের সার্ভারগুলি অফলাইনে যাওয়া বা যেকোনো কারণে হতে পারে। আমাদের সার্ভারগুলি থেকে কোনো অবৈধ (পর্ণগ্রাফি, কপিরাই, ইলিগ্যাল) ওয়েব সাইট মুছে ফেলার ফলে দাবিকৃত ক্ষতির জন্য আমরা দায়ী থাকব না অথবা আমাদের প্রদত্ত কনফিগারেশন বা পরিষেবা সমস্যার কারণে পরিষেবার ক্ষতির জন্য কোনো খরচ। সমস্ত ক্ষতি পরিষেবার সমাপ্তির মধ্যে সীমাবদ্ধ থাকবে৷

ব্যবসায়িক ক্ষতির জন্য আমরা দায়ী নই। আপনি যদি কোনও বাণিজ্যিক, ব্যবসায়িক বা পুনঃবিক্রয়ের উদ্দেশ্যে পণ্যগুলি ব্যবহার করেন তবে লাভের ক্ষতি, ব্যবসার ক্ষতি, ব্যবসায় বাধা বা ব্যবসার সুযোগ হারানোর জন্য আপনার কাছে আমাদের কোনও দায় থাকবে না।

৯.৭.. আমরা আপনার ব্যক্তিগত তথ্য কিভাবে ব্যবহার করতে পারি? আমরা শুধুমাত্র আমাদের গোপনীয়তা নীতিতে নির্ধারিত হিসাবে আপনার ব্যক্তিগত তথ্য ব্যবহার করব।

১০. অন্যান্য গুরুত্বপূর্ণ শর্তাবলী

১০.১. আমরা এই চুক্তি অন্য কারো কাছে হস্তান্তর করতে পারি। আমরা এই শর্তগুলির অধীনে অন্য সংস্থার কাছে হস্তান্তর করতে পারি৷ আমরা যদি এটি করার পরিকল্পনা করি তবে আপনাকে জানাতে আমরা আপনার সাথে যোগাযোগ করব৷ যদি আপনি স্থানান্তরের সাথে অসন্তুষ্ট হন তবে আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন চুক্তিটি শেষ করার জন্য 10 দিনের মধ্যে আমরা আপনাকে এটি সম্পর্কে বলব এবং আমরা আপনাকে প্রদান না করা পরিষেবার সম্পূর্ণ মাসের অগ্রিম প্রদান করা যেকোনো অর্থ ফেরত দেব।

১০.২. আপনার ক্রয় করা সার্ভিসটি অন্য কারো কাছে হস্তান্তর বিক্রি করার জন্য আমাদের জানাতে পারেন। আপনি শুধুমাত্র এই শর্তাবলীর অধীনে আপনার সার্ভিস অন্য ব্যক্তির কাছে হস্তান্তর করতে পারেন যদি আপনারা লিখিতভাবে এটির সাথে সম্মত হন। https://clients.sisait.com.bd/-এ সাপোর্ট টিকিটের মাধ্যমে স্থানান্তরের অনুরোধ করা যেতে পারে।

১০.৩. এই চুক্তির অধীনে অন্য কারো কোন অধিকার নেই। এই চুক্তি আপনার এবং আমাদের মধ্যে. অন্য কোন ব্যক্তির কোন শর্তাবলী প্রয়োগ করার কোন অধিকার থাকবে না।

যদি আদালত এই চুক্তির কিছু অংশ অবৈধ বলে মনে করেন তবে বাকিটা বলবৎ থাকবে। এই শর্তাবলির প্রতিটি অনুচ্ছেদ আলাদাভাবে কাজ করে। যদি আদালত বা প্রাসঙ্গিক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে এটির মধ্যে কোনটি বেআইনি, অবশিষ্ট অনুচ্ছেদগুলি পূর্ণ বলবৎ এবং কার্যকর থাকবে৷

এমনকি আমরা এই চুক্তি কার্যকর করতে দেরি করলেও, আমরা পরেও এটি কার্যকর করতে পারি। যদি আমরা অবিলম্বে জোর না করি যে আপনি এই শর্তাবলীর অধীনে আপনার যা করতে হবে তা করেন, অথবা আমরা যদি আপনার এই চুক্তি ভঙ্গের বিষয়ে আপনার বিরুদ্ধে পদক্ষেপ নিতে দেরি করি, তবে এর অর্থ এই নয় যে আপনাকে সেই জিনিসগুলি করতে হবে এবং এটি পরবর্তী তারিখে আপনার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া থেকে আমাদের বাধা দেবে না। উদাহরণস্বরূপ, যদি আপনি একটি ইনভয়েস পেমেন্ট মিস করেন এবং আমরা আপনাকে তাড়া না করি এবং আমরা সার্ভিস সরবরাহ করতে থাকি, তবুও আপনার দায়িত্ব নির্দিষ্ট তারিখে অর্থপ্রদান করা।

এই চুক্তিতে আইন প্রযোজ্য এবং এখানে আপনি আইনি প্রক্রিয়া আনতে পারেন। অন্যান্য দেশের ক্ষেত্রে এই শর্তাবলী ইংরেজি আইন দ্বারা নিয়ন্ত্রিত হয় এবং আপনি ইংরেজী আদালতে সার্ভিসগুলির বিষয়ে আইনি প্রক্রিয়া আনতে পারেন। তবে বাংলাদেশের ক্ষেত্রে বাংলায় প্রযোজ্য হবে এবং ঢাকাতে আইনি প্রক্রিয়া চালাতে পারবেন। আপনি যদি স্কটল্যান্ডে থাকেন তবে আপনি স্কটিশ বা ইংলিশ আদালতে পণ্যের বিষয়ে আইনি প্রক্রিয়া চালাতে পারেন। আপনি যদি উত্তর আয়ারল্যান্ডে থাকেন তবে আপনি উত্তর আইরিশ বা ইংলিশ আদালতে পণ্যগুলির বিষয়ে আইনি প্রক্রিয়া চালাতে পারেন।

১১. গ্রহণযোগ্য ওয়েব ব্যবহার

ক্লায়েন্ট অ্যাকাউন্টে ওয়েবস্পেস প্রদান করে থাকি। আমরা গ্রাহকদের দেয়া কোনও ওয়েব স্পেসের বিষয়বস্তু নিরীক্ষণ করি না (সেটা শেয়ার্ড, ক্লাউড বা রিসেলার হোস্টিং হোক না কেন)। আমরা আপনার ওয়েবসাইটের বিষয়বস্তুর জন্য কোন দায়বদ্ধতা বহন করি না।

আপনার মালিকানাধীন বা পরিচালিত যেকোন ওয়েবসাইটের বিষয়বস্তু এবং উপকরণগুলি আপনার তৈরি করা বা ব্যবহারের অনুমতি আছে কিনা তা নিশ্চিত করা আপনার একমাত্র দায়িত্ব।

আপনার ওয়েবসাইট বা ওয়েব পরিষেবার সাথে যুক্ত কপিরাইট বা ইলিগ্যাল যে কোনও বিরোধের সমাধান করা আপনার একমাত্র দায়িত্ব। আপনার বা আমাদের বিরুদ্ধে করা কোনো দাবির ক্ষেত্রে, কোনো তৃতীয় পক্ষের কাছ থেকে আমাদের বিরুদ্ধে কোনো দাবি রক্ষা করার আইনি খরচ সহ সমস্ত খরচের বিরুদ্ধে হোস্টনীল ক্ষতিপূরণ দিতে সম্মত হন।

বাংলাদেশ, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা অন্য কোনো দেশ যেখানে আপনার ওয়েবসাইট বা ওয়েব পরিষেবা চালু আছে সেখানে বেআইনি (বর্তমান বা ভবিষ্যতের কোনো আইনের অধীনে) কোনো উপাদান বা বিষয়বস্তু প্রচার বা বিতরণের জন্য আপনি অবশ্যই আপনার ওয়েবসাইট বা ওয়েব পরিষেবা ব্যবহার করবেন না। আপনার সচেতন হওয়া উচিত যে ইন্টারনেট হল একটি বিশ্বব্যাপী যোগাযোগ নেটওয়ার্ক। মার্কিন যুক্তরাষ্ট্রে যা আইনী হতে পারে অন্য কোথাও তা অবৈধ হতে পারে এবং অন্য দেশে আপনাকে বিচারের জন্য দায়বদ্ধ রাখতে পারে।

বাংলাদেশ আইনে সজ্ঞায়িত প্রাপ্তবয়স্ক পর্ণগ্রাফি বিষয়বস্তু আমাদের সার্ভারে অনুমোদিত নয়।

Terms & Conditions

This Terms of Service (TOS) is a contract that sets out the rights and responsibilities of SISA IT and registrants of domain names and hosting products through SISA IT  (Customer, you or your). This TOS incorporates other agreements between SISA IT and you such as the registration agreements and dispute resolution procedures. SISA IT provides domain name registration and hosting services to you either directly, or in conjunction with other businesses. These businesses may have contracts that differ from this TOS. We will provide you with links to these contracts on request. These other agreements, along with this TOS, are collectively referred to as the “Agreements.” These Agreements may be modified for time-to-time without notice to you. You agree to be bound by these modifications.

 

General Terms and Policies

The Service is provided to authorized persons or organizations (referred to in this document as “Subscriber” or “you”). Any use of the service is subject to any restrictions listed below. By using the Service, you agree to be bound by all of these Terms and Policies. If you do not agree to be bound by these Terms and Policies, you must cancel your account immediately and may not thereafter use or attempt to use the Service.

Coverage – If you are an individual Subscriber, these Terms and Policies apply to all persons who gain access through your account. If you are a commercial Subscriber, these Terms and Policies apply to all your employees, agents and/or customers. In either instance, a violation of these Terms and Policies by anyone using your account will be treated as a violation by you.

Prices and Charges – SISA IT provides the use of cPanel and domain control panels to you free of charge, but if through misuse or through abuse on your part we incur any charges, we reserve the right to pass these charges on to you.

Term – The Service is provided to you for as long as you wish to use it, however we withhold the right to terminate the service if you use it in a way that violates the terms of use.

Backups – SISA IT does not guarantee the existence, accuracy, or regularity of its backup services. We recommend that clients backup their data to their personal computers or storage servers. Clients are responsible for their own data. So therefore, you are solely responsible for making backup files in connection with your use of the Services.

 

Disclaimer

SISA IT shall not be responsible for any damages your business may suffer. We make no warranties of any kind, expressed or implied for our services & also disclaim any kind of warranty or merchantability or fitness for a particular purpose.

 

Payment Issues

When you order to our any product or service, you are buying a pre-paid service. All payments will be paid in advance using an automatic payment gateway or manual payment system. Renewal notices will sent some times via email 15 days before the renewal date. If you are unable to renew the service to the last renewal date, your hosting and domain will be suspended and we are not responsible for any data loss. For web hosting plans we will set up your account without any paying. We recommend clients are to pay by using a payment gateway for safe transactions. We accept all kinds of Debit, Credit, Visa & Mastercard. Also accept mobile banking (bKash, Rocket & Nagad). We don’t accept any kind of Virtual Card. Sometimes we need some documents from you to verify your payment. So you have to co-operate with us.

 

Refund and Return Policy

You can cancel your (Shared Hosting, Premium Hosting or Corporate Hosting) plan within the first 7 days for a full refund. It is applicable only for:

(1) If you face any technical difficulty with our server.

(2) Any feature is missing which we discussed at package specification.

(3) Any other server error which we can not resolve.

Note: Refunds are not available for Domain RegistrationDomain TransferFree Domain with hostingAny kind of offer plans, Reseller Hosting, Master Reseller Hosting & Managed VPS. Credit on your account cannot be refundable and it’s must be used for purchases and renewals.

 

Acceptable Use Policy

A. You agree that you will NOT use the Services to:

  1. Violate any applicable local, state or federal law or regulation, including, but not limited to, any copyright, trademark, patent, anti-piracy, or other intellectual property law or regulation, or any export control or child pornography law, or encourage or enable others to violate any such law or regulation.
  2. Transmit, distribute, publish, post, store, link, or otherwise traffic in information, software, or material that:
    • Constitutes, depicts, fosters, promotes or relates in any manner to child pornography, child erotica, bestiality, or non-consensual sex acts, or is otherwise obscene.
    • Drugs related website
    • Alcohol/Wine related website
    • Adult/ Sex related
    • Encourages, glorifies, incites, or promotes illegal activity or drug use, excessive violence or cruelty, or Ponzi-type schemes.
    • Is fraudulent or facilitates phishing, hacking, or identity theft, or attempts to impersonate the identity of a third party.
    • Infringes upon a third-party business, intellectual property, contractual, privacy, or fiduciary right or improperly exposes trade secrets or other confidential or proprietary information.
    • Contains malicious applications or code of any type.
    • Makes or facilitates any form of computer, server, or network attack or disruption.
    • Is defamatory, libelous, threatening, harassing or abusive.
  3. Send, post, host, enable, or facilitate any type of mail-bombs or SPAM (“SPAM” is defined as any type of unsolicited e-mail).
  4. Use or provide open proxies or Internet Relay Chat (IRC).
  5. Host any type of server or other server applications that are frequent targets of denial of service (DDoS) attacks or other types of attacks.
  6. Collect personal information such as email addresses, screen names or other personally identifiable information without the consent of the party so identified.

B. Your use of the Service is governed by the policies set out in this AUP. We may amend them from time to time and will provide you with notice on our portal. If a change in this AUP materially alters your rights or diminishes our obligations under this Agreement, you agree to provide us with thirty days’ written notice of your intent to terminate the affected Service and allow us to determine a course of action. If within that period of time, the parties are not able to reach an agreement, you may terminate the affected Service without penalty.

C. If you are providing services to third parties, and as a result you use the Services in a manner that violates our AUP, you are responsible for that violation. As a result, we strongly encourage you to incorporate these policies into your own policies, or adopt policies that are no less restrictive than these are.

D. If you want to change your hosting primary domain name you must ensure you haven’t taken a free domain with your hosting pack. If you take a free domain with your hosting then you can’t change it before the next renewal date.

E. For any published content, only its owner is responsible for any kinds of further issues. SISA HOST or any of its concerns is not responsible for users’ content.

 

Agreement

SISA IT may modify these terms and conditions upon notice published online via SISA IT. User’s use of SISA IT services
after such notice shall constitute the user’s acceptance of the modifications to this Agreement.
This agreement of User account, Contract, and Billing will automatically renew unless canceled in writing prior to the renewal date.